Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
গোদাগাড়ীতে ২৮৫০ জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ শুরু
বিস্তারিত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় খরিপ-১/২০২১-২২ মৌসুমে আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের ২৮৫০ জন কৃষকের মাঝে কৃষি প্রণোদনা কর্মসূতির আওতায় বিনামূল্যে সার ও বীজ বিতরণ শুরু হয়েছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) উপজেলা পরিষদ চত্বরে কৃষি প্রণোদনা বিতরণ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জানে আলম, উপজেলা কৃষি অফিসার মোঃ শফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ মতিয়র রহমান ও নিভাষ সরকার, রিশিকুল ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

কৃষি সম্প্রসারণ অফিসার মতিয়র রহমান বলেন, খরিপ-১ মৌসুমে আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে রাজশাহী জেলায় মোট ১২ হাজার কৃষককে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে সার ও বীজ প্রদান করা হচ্ছে। এর মধ্যে আমাদের গোদাগাড়ীতে ২৮৫০জন কৃষক বিনামূল্যে সার ও বীজ পাচ্ছেন। নীতিমালা অনুযায়ী একজন কৃষক এক বিঘা জমিতে উফশী আউশ আবাদ করার জন্য ০৫ কেজি ধান বীজ, ২০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার উপকরণ সহায়তা পাচ্ছেন।

উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলাম বলেন, খরিপ-১ মৌসুমে গোদাগাড়ী উপজেলায় ১৪ হাজার ১৫৫ হেক্টর জমিতে আউশ আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। কৃষি প্রণোদনার আওতায় বিনামূল্যে সার ও বীজ বিতরণ কৃষক সমাজকে আউশ আবাদে উৎসাহিত করবে। করোনা মহামারিতে খাদ্য উৎপাদন যেন ব্যাহত না হয়, সেদিকে সর্বাধিক গুরুত্ব দিয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মাঠে সক্রিয় রয়েছে এবং কৃষকের পাশে থেকে সেবা প্রদান করছে। গোদাগাড়ী উপজেলা কৃষি অফিস কৃষকের কল্যাণে আন্তরিকতার সাথে কাজ করছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কৃষি উৎপাদন ব্যবস্থা অব্যাহত রাখতে কোন জমি খালি না রেখে প্রতি ইঞ্চি জমিতে ফসল আবাদের জন্য কৃষকদের পরামর্শ প্রদান করা হচ্ছে।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
13/04/2021
আর্কাইভ তারিখ
31/12/2041