Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
কৃষি পণ্যের দাম বেশি রাখায় গোদাগাড়ীতে দুই ব্যবসায়ীকে জরিমানা
বিস্তারিত

রাজশাহীর গোদাগাড়ীতে কৃষি পণ্য-সার ও কীটনাশকের দাম বেশি রাখার অভিযোগে পৃথকভাবে অভিযান চালিয়ে ২ ব্যবসায়ীকে ৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

উপজেলার কাঁকনহাট বাজারের মেসার্স ভাই ভাই ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. আব্দুর রাজ্জাককে ৩ হাজার টাকা ও মেসার্স নাইম ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. আব্দুল লতিফ টুটুলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৭ নভেম্বর) কাঁকনহাট বাজারে দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছা. নাজমুন নাহার।

মেসার্স ভাই ভাই ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. আব্দুর রাজ্জাক সিনজেনটা কোম্পানির কীটনাশকের নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি ও মেমো চাওয়ার পরেও কৃষককে মেমো না দেওয়ায় ৩ হাজার টাকা এবং মেসার্স নাইম ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. আব্দুল লতিফ টুটুলকে কার্ডধারী সাব-ডিলার হয়েও সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রির অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

কৃষকদের প্রতারিত করছেন এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালায় এ আদালত। অভিযানে 'সার ও বালাইনাশক পরিদর্শক' হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ মতিয়র রহমান।

উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে সিনজেনটা কোম্পানি বালাইনাশক প্রশাসনের আড়ালে অবৈধভাবে কয়েক দফা মূল্য বৃদ্ধি করে কৃষকের সাথে প্রতারণা করে আসছিল। তাদের মৌখিকভাবে সতর্ক করার পরেও মনগড়া মূল্য তালিকা তৈরি করাই এ অভিযান পরিচালনা করা হয় । তবে এই অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছাঃ নাজমুন নাহার বলেন, উপজেলায় কৃষি পণ্য-সারের কোনো সংকট নেই। কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে সার সংকট তৈরী করে বেশি দামে সার বিক্রি করে কৃষকদের প্রতারিত করছে। বাজার নিয়ন্ত্রণ করতে এ ধরনের অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
17/11/2020
আর্কাইভ তারিখ
31/12/2041